September 19, 2024, 5:11 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

জমে উঠেছে দিনাজপুরের বিরামপুর উপজেলা নির্বাচন।

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের প্রথম ধাপে জেলার বিরামপুর উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রতীক পেয়েই আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা। তীব্র গরমের মধ্যে প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। এবছর বিরামপুর উপজেলা নির্বাচনে হেভিওয়েটের দুই চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। এদের মধ্যে আনারস র্মাকা নিয়ে প্রতিদ্বন্দি¦তা করছেন কৃষকলীগ নেতা আলহাজ্ব হাফেজ মো.মতিউর রহমান ও ঘোড়া র্মাকা নিয়ে প্রতিদ্বন্দি¦তা করছেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.পারভেজ কবীর। দল থেকে মনোনয়ন না দেয়াই দুই’জনে স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। প্রতীক পাওয়ার পর থেকেই নির্বাচনী মাঠে সবর সবাই।

আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে দিনাজপুরের বিরামপুরে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করছে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। উপজেলার বিভিন্ন বাড়ি ও গুরুত্বপূর্ণ স্থানে উঠান বৈঠক করে ভোট চাচ্ছেন প্রার্থীরা।
সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিরামপুর উপজেলায় দুই চেয়ারম্যান প্রার্থী, পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং চার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. মেজবাউল ইসলাম (টিয়া), খোরশেদ আলম মানিক(টিউবওয়েল), আতাউর রহমান (চশমা) ও আব্দুল হাই বই প্রতীক বরাদ্দ পেয়েছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উম্মে কুলছুম বানু হাঁস, রেবেকা সুলতানা ফুটবল, আমেনা বেগম বৈদ্যুতিক পাখা ও খাদিজা বেগম ইতি কলস প্রতীক বরাদ্দ পেয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবছর বিরামপুর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে অনলাইনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪৯ হাজার ৩৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ৫৪৮ আর নারী ভোটার ৭৪ হাজার ৭৯৫ জন। হিজড়া ভোটার রয়েছেন ৪ জন। ৮ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

(আব্দুর রউফ সোহেল)

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com